মোট দেখেছে : 1,070
প্রসারিত করো ছোট করা পরবর্তীতে পড়ুন ছাপা

৪৪ উপজেলায় আ.লীগ,২১ স্বতন্ত্র, চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ৪৪ উপজেলায় চেয়ারম্যান পদে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। ২১ উপজেলায় জয় পেয়েছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী। 


রাজশাহীর ছয় উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী। কুড়িগ্রামে পাঁচটিতে আওয়ামী লীগের প্রার্থী এবং তিনটিতে জয় পেয়েছে স্বতন্ত্র প্রার্থী।


হবিগঞ্জের চারটিতে আওয়ামী লীগ ও চারটিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। সুনামগঞ্জে চারটিতে নৌকার প্রার্থী, চারটিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী।


নেত্রকোণায় চারটিতে আওয়ামী লীগ ও দুটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন। নীলফামারীর তিনটিতে আওয়ামী লীগ ও একটিতে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী। নাটোরে আওয়ামী লীগ তিনটিতে, দুটিতে স্বতন্ত্র প্রার্থী। সিরাজগঞ্জে তিনটিতে আওয়ামী লীগ, দুটিতে স্বতন্ত্র। জামালপুরে দুটিতে স্বতন্ত্র এবং একটিতে আওয়ামী লীগ প্রার্থী নির্বাচিত হয়েছেন।


এছাড়া জয়পুরহাটের দুটিতে নৌকার প্রার্থীও একটিতে স্বতন্ত্র, লালমনিরহাটে দুটিতে আওয়ামী লীগ, দুটিতে স্বতন্ত্র প্রার্থী এবং পঞ্চগড়ের দেবীগঞ্জ বাদে বাকি তিনটি উপজেলায় আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন।


প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ৮৭ উপজেলায় ভোট হওয়ার কথা থাকলেও চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন আওয়ামী লীগের ১৫ জন প্রার্থী। নানা কারণে ৭টি উপজেলায় ভোট স্থগিত করে নির্বাচন কমিশন।

আরো দেখুন

আরও সংবাদ